তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় ১৬ জেলেকে অপহরন; ছাড়া পেলো মুক্তিপনে

মনপুরায় মেঘনা থেকে ১৬ জেলেকে অপহরন; একদিন পর ছাড়া পেলো মুক্তিপনে
[ভালুকা ডট কম : ১৬ জুলাই]
ভোলার মনপুরায় মেঘনা নদীতে মাছ ধরার সময় নৌকাসহ ১৬ জেলেকে অপহরন করেছে জলদস্যুরা। অপহরনের একদিন পর মুক্তিপন দিয়ে ছাড়া পেয়েছে জেলেরা। জলদস্যুদের বেদম প্রহারে গুরুতর আহত হয়ে উপজেলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে জেলে নৌকার মাঝী মোঃ সেলিম মাঝী (৩৮) ও জাকির (৩০) সহ দুই জেলে।

মঙ্গলবার (১৪ জুলাই) দিবাগত রাত ৩ টায় হাতিয়ার মোক্তার খাল সংলগ্ন মেঘনায় মাছ ধরার সময় এই অপহরনের ঘটনা ঘটে। অপহৃত জেলেরা হলেন, সেলিম মাঝি, সোহাগ, জাকির, নাজিম, মনজু, মাকসুদ, শাহাদাত, আজগর, ইমাম হোসেন, সাহেদ, জুয়েল, জামাল, শাহে আলম, জাকির-২, নুরে আলম ও রাকিব।

অপহৃত জেলেরা জানায়, উপজেলার দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের মতিন ফরাজীর নৌকা স্থানীয় সেলিম মাঝীর অধীনে মেঘনায় মাছ ধরতে যায়। মঙ্গলবার দিবাগত রাত ৩ তিন হাতিয়া উপজেলার মোক্তার খাল সংলগ্ন মেঘনায় জাল ফেলে মাছ ধরছিলো। এমন সময় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনীর একটি ট্রলার এসে অস্ত্রশস্ত্র নিয়ে তাদেরকে ঘিরে ফেলে। এবং তাদের নৌকার সাথে জলদস্যুদের নৌকা বেঁধে ফেলে। এসময় জেলে নৌকায় থাকা ১৬ জেলেকে চোখ বেঁধে লাঠি ও রড দিয়ে এলোপাতারী মারধর করতে থাকে।  জেলেদের সাথে থাকা সকল মেবাইল ফোন কেড়ে নেই। এসময় জলদস্যুরা জেলে নৌকাটিকে একটি নির্জন চরে নিয়ে যায়। এবং নৌকার মালিক মতিন ফরাজীর কাছে মোবাইল ফোনে চাঁদা দাবী করে।

পরবর্তীতে অপহরনের একদিন পর নৌকার মালিকপক্ষ মুক্তিপনের দিলে তাদেরকে ছেড়ে দেয় জলদস্যু মহিউদ্দিন বাহিনী। এছাড়া প্রতি বর্ষা মৌসুমে টোকেন সংগ্রহ না করলে জেলেদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় জলদস্যুরা।

এব্যাপারে মনপুরা থানা অফিসার ইনচার্জ মোঃ শাখাওয়াত হোসেন জানান, থানায় কোন অভিযোগ আসেনি। ঘটনাটি ঘটেছে মেঘনা নদীর হাতিয়া সীমানায়। তবু আমরা খোঁজখবর নিচ্ছি। জলদস্যুদের ধরতে মেঘনায় অভিযানের প্রস্তুতি চলছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই