তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

করোনা মোকাবেলায় গ্রামবাসীর নিজ গ্রাম লকডাউন ঘোষণা

করোনা মোকাবেলায় গ্রামবাসীরা নিজ গ্রাম লকডাউন ঘোষণা করেছে
[ভালুকা ডট কম : ০৮ এপ্রিল]
নওগাঁ সদর উপজেলার শৈলগাছি ইউনিয়নের রামরায়পুর গ্রামের সরদারপাড়া  (চেয়ারম্যান পাড়া) মহল্লাবাসিরা নিজ উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে মহল্লায় প্রবেশের পথে বাঁশের বেড়া দিয়ে লকডাউন করে রেখেছে। এছাড়া এলাকাবাসীর জন্য প্রবেশের মুখে হাত পরিষ্কার করা সাবান এবং পানি ভর্তি ড্রাম রেখেছেন এলাকার সরদারপাড়া যুবক সমিতির সদস্যরা। সামাজিক দুরত্ব নিশ্চিত করে নিজ নিজ এলাকার নিরাপত্তার দৃষ্টান্ত হতে পারে বলে মনে করেন সরদারপাড়া যুবক সমিতির সদস্যবৃন্দরা ।

এসময় সরদারপাড়া যুবক সমিতির সদস্যরা জানান- এই মহল্লায় প্রায় ৫০টি পরিবারের ৩০০-৩৫০ মানুষের বসবাস। সকলকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা এবং এর থেকে প্রতিকার পাবার উপায় সম্পর্কে সবসময় সচেতন করার কাজ করে যাচ্ছে আমাদের এই যুবক সমিতিটি।

বাঁশের বেড়া দিয়ে লকডাউন করার প্রসঙ্গে তারা বলেন- নিজ নিজ দুরত্ব বজায় রেখে এলাকাবাসি প্রয়োজন ছাড়া মহল্লা থেকে বেড় হচ্ছেন না । মরনঘাতি এই ভাইরাস মোকাবেলায় মহল্লার প্রবেশ পথে সাবান এবং পানি দেওয়া আছে। তারা যাওয়া আসার সময় এটি ব্যবহার করে থাকেন। তারা বলেন- বর্তমান পরিস্থিতি মোকাবেলায় আমাদের গ্রামের লোকদের সুরক্ষার্থে এসকল ব্যবস্থা সরদার পাড়া যুবক সমিতির পক্ষ থেকে নেওয়া হয়েছে ।

এদিকে বিষয়টি সম্পর্কে নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান- সামাজিক দুরত্ব নিশ্চিত করে নিজ নিজ এলাকা সুরক্ষিত রাখার জন্য এধরনের উদ্যোগ সকলের জন্য দৃষ্টান্ত স্থাপন করবে।প্রতিটি এলাকায় যদি এলাকাবাসি এধরনের উদ্যোগ গ্রহন করে করোনা ভাইরাস মোকাবেলায় এগিয়ে আসে তবে এ মরনঘাতি ভাইরাসের সংক্রমন থেকে মানুষ রক্ষা পাবে।

তিনি আরো বলেন- বর্তমান পরিস্থিতিতে এই মরনঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে চেয়ারম্যানপাড়া গ্রামটি থেকে উপজেলার সকল এলাকার মানুষ তাদের নিজেদের সুরক্ষার কথা চিন্তা করে এধরনে কাজে এগিয়ে আসবে। করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারের নির্দেশনা অনুযায়ী সকলকে নিজ নিজ ঘরে অবস্থান করার আহ্বান জানান এই কর্মকর্তা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই