তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাকার সড়কে নতুন আইনের প্রয়োগ শুরু

ঢাকার সড়কে নতুন আইনের প্রয়োগ শুরু
[ভালুকা ডট কম : ১৮ নভেম্বর]
সংসদে পাস হওয়ার এক বছরের বেশি সময় পর গত ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর হলেও আজ থেকে প্রয়োগ শুরু করেছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। সোমবার বেলা ১১টা থেকে রাজধানীর ৬টি স্থানে মোট আটটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন বিআরটিএ-এর পরিচালক (এনফোর্সমেন্ট) এ কে এম মাসুদুর রহমান।

তিনি বলেন, রাজধানীর উত্তরা, বনানী, মতিঝিল, মিরপুর, যাত্রাবাড়ী ও মানিক মিয়া এভিনিউ এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। নতুন আইন প্রয়োগে জরিমানা করা হচ্ছে। সোমবার বেলা ১১টায় সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করে বিআরটিএ। মানিকমিয়া এভিনিউয়ের দুই লেনে ভ্রাম্যমাণ আদালত-৭ ও আদালত-৮ অভিযান পরিচালনা করছে।

বিআরটিএ আদালত-৮ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, নতুন সড়ক পরিবহন আইনের প্রয়োগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তবে প্রথম দিন হিসেবে জরিমানার ক্ষেত্রে সর্বোচ্চ প্রয়োগ না করে সচেতনতার জন্য আইনের মধ্যে থেকেই কম জরিমানা করা হচ্ছে। ফিটনেস, কালার, গাড়ির রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন, চালকের ড্রাইভিং লাইসেন্স। এসবের ক্ষেত্রে ব্যত্যয় পেলে করা হচ্ছে মামলা, জরিমানা। তবে এখনও কাউকে জেল দেয়া হয়নি।

মানিকমিয়া এভিনিউয়ের বিপরীত লেনে ভ্রাম্যমাণ আদালত-৭ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, আজকের অভিযানের মুখ্য উদ্দেশ্য নতুন আইনের প্রয়োগ হলেও জনসচেতনতাকে অধিক গুরুত্ব দেয়া হচ্ছে। গাড়ির ফিটনেস, কালার, গাড়ির রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন, চালকের ড্রাইভিং লাইসেন্স খতিয়ে দেখে ব্যত্যয় পেলে নতুন আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই