তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভারতে পাচার হওয়া ৬ তরুনীকে বাংলাদেশে ফেরত

ভারতে পাচার হওয়া ৬ তরুনীকে বাংলাদেশে ফেরত
[ভালুকা ডট কম : ১৭ জুন]
ভালো কাজের আসায় ভারতে পাচার হওয়া ৬ তরুনী ‘স্বদেশ প্রত্যাবর্তন ‘ আইনের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে। সোমবার (১৭জুন) দুপুর আড়াই টার সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা বেনাপোল চেকপোষ্ট বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যদের কাছে হস্তান্তর করেন। ফেরত আসারা হলো-আলেয়া খাতুন, ফাতিমা খাতুন, চুমকি খাতুন, সীমা আক্তার, হ্যাপি ইসলাম ও পপি খাতুন।

এদের বাড়ি নড়াইল, বাগেরহাট, খুলনা ও ফরিদপুর জেলার বিভিন্ন এলাকায়। বেনাপোল চেকপোষ্ট আইসিপি বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার আতিয়ার রহমান জানান ভালো কাজের আশায় এরা ভারতের কলকাতায় যেয়ে সে দেশের পুলিশের হাতে ধরা পড়ে। এরপর আদালতের মাধ্যমে সংলাপ ও লিলুয়া নামে দুইটি শেল্টার হোমের হেফাজতে তাদের রাখা হয়। পরে বিশেষ ‘স্বদেশ প্রত্যাবর্তন’ আইনের মাধ্যমে তাদের দেশে ফেরত আনা হয় ।

যশোর মহিলা আইনজীবি সমিতির এ্যাডভোকেট নাসিমা খাতুন বলেন, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের চিঠি চালাচালির এক পর্যায়ে তাদের বিশেষ স্বদেশ প্রত্যাবর্তন আইনের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হয়। ফেরত আসাদের বেনাপোল পোর্ট থানার আনুষ্ঠানিকতা শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই