তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় মেম্বারের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

নওগাঁয় ইউপি মেম্বারের বিরুদ্ধে বিধবা ভাতার কার্ড নিয়ে টাকা তুলে আত্মসাতের অভিযোগ
[ভালুকা ডট কম : ১৮ জুলাই]
নওগাঁ সদর উপজেলার বক্তারপুর ইউনিয়ন পরিষদের মেম্বারের বিরুদ্ধে কৌশলে বিধবা ভাতার কার্ড নিয়ে টাকা তুলে আত্মসাতের অভিযোগ উঠেছে। এবিষয়ে ভুক্তভোগী বিধবা সম্পা বানু নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর বুধবার দুপুরে একটি লিখিত অভিযোগ করেছেন। এসময় ওই এলাকার প্রায় শতাধিক নারীপুরুষ উপস্থিত ছিলেন। ভুক্তভোগী বিধবা সম্পা বানু বক্তারপুর ইউনিয়নের দীঘা গ্রামের মৃত মোতালেব হোসেন অরুফে বাবুর স্ত্রী এবং অভিযুক্ত একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার ছানা উল্লাহ (ছানা)।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ০১/০৭/২০০৯ ইং তারিখে উপজেলা সমাজসেবায় বিধবা ভাতার আওতাভুক্ত হন সম্পা বানু। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক পাহাড়পুর শাখায় একটি হিসাব নম্বর খোলা হয়। বিধবা ভাতার আওতাভুক্ত হওয়ার পর থেকে তিনি ২০১৭ সালের ফেব্রুয়ারী পর্যন্ত তার হিসাব নম্বর থেকে প্রতিমাসে ৫শ টাকা টাকা করে উত্তোলন করেছেন। কিন্তু গত ২০১৭ সালের মার্চ মাসে কার্ডে কিছু ভুল আছে এবং সেটি সংশোধন করতে হবে বলে সুকৌশলে মেম্বার ছানা উল্লাহ (ছানা) তার কাছ থেকে কার্ডটি নিয়ে নেন। এরপর থেকে মেম্বার কার্ডটি না দিয়ে সময়ক্ষেপন করেন।

আরো জানা গেছে, ওই ইউনিয়নের প্রায় দুই শতাধিক প্রতিবন্ধী, বিধবা, অসহায় ও দরিদ্রদের বিভিন্ন কার্ড করে দেয়ার নাম করে গত দুই বছরে মেম্বার ছানা উল্লাহ প্রায় আট লাখ টাকা নিয়ে আত্মসাত করেছেন।

দীঘা গ্রামের অছিরত মন্ডলের ছেলে ভুক্তভোগী মিলন বলেন, ভিজিডির কার্ড করে দেয়ার নাম করে গত দুই বছর আগে তার কাছ থেকে চার হাজার টাকা নিয়েছেন ওই মেম্বার। টাকা নেয়ার পর থেকে কোন কার্ড করে দেয়নি। এমনটি টাকাও ফেরত দেয়নি। টাকা চাইলে বিভিন্ন তালবাহনা করেন। টাকা না চাইতে মেম্বার হুমকিও দিয়েছেন।

একই গ্রামের প্রতিবন্ধী রেখা (৩৫) এর কাছ থেকে এক বছর আগে ছয় হাজার টাকা, রেজাউল করিমের ভিজিডির কার্ডের নামে চার হাজার টাকা, গোলাম হোসেনের বয়স্ক ভাতার নামে ৩ হাজার টাকাসহ প্রায় দুই শতাধিক ব্যক্তির কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ রয়েছে মেম্বার বিরুদ্ধে। কিন্তু এখন পর্যন্ত কোন কার্ড করে দেয়া হয়নি।

অভিযোগকারী ভুক্তভোগী বিধবা সম্পা বানু বলেন, সর্বশেষ গত ০২/০৭/১৮ ইং তারিখে কার্ডটি ফেরত চাইলে মেম্বার কার্ড দিতে অস্বীকার করেন। এছাড়া অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বিভিন্ন ভাবে হুমকি প্রর্দশণ করেন। মেম্বার কার্ড নেয়ার পর থেকে আমি হিসাব নম্বর থেকে কোন টাকা উত্তোলন করতে না পারায় নাবালক দুই সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছি। ব্যাংকে খোঁজ নিয়ে দেখা যায় মেম্বার ছানা উল্লাহ আমার টিপসহি নকল করে ব্যাংকের হিসাব নম্বর থেকে নিয়মিত টাকা উত্তোলন করে আত্মসাত করেছেন। আমি এর সুষ্ঠু বিচার দাবী করছি।

অভিযুক্ত মেম্বার ছানা উল্লাহ এর সাথে যোগাযোগ করা হলে তিনি নিউজটি না করার জন্য অনুরোধ করেছেন এবং পরে সাক্ষাতে কথা বলতে বলেন।উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবল আলম বলেন, ইউএনও স্যার বিষয়টি দেখছেন।

নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুসতানজিদা পারভিন বলেন, এ সম্পর্কে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এর প্রেক্ষিতে ওই মেম্বারের সাথে কথা হয়েছে। তিনি তার দোষ শিকার করেছেন। এছাড়া ওই কার্ডধারীর হিসাব নম্বর থেকে আর কেউ যেন টাকা উত্তোলন করতে না পারে এজন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে মেম্বারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।#  



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই