তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় স্কুল মাঠে টয়লেট নির্মাণ শিক্ষার্থীদের খেলাধুলা সমস্য

ভালুকায় স্কুল মাঠের মধ্যে পাকা টয়লেট নির্মাণ শিক্ষার্থীদের খেলাধুলা সমস্য চরমে
[ভালুকা ডট কম : ২৬ মে]
ভালুকা উপজেলার ১১৮ নং মেহেরাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠের মধ্যে পাকা টয়লেট নির্মাণ কাজ শুরু করায় কোমলমতি শিক্ষার্থীদের খেলাধুলার সমস্য দেখা দিয়েছে। এলাকাবাসি প্রতিবাদ করেও কাজ বন্ধ করতে পারেনি। স্কুলের সভাপতি মনগড়ামতে কাজ চালিয়ে যাওয়া অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে কাজ বদ্ধ হয়।

জানা যায়, ভালুকা উপজেলার ১১৮ নং মেহেরাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের অধিনে ময়মনসিংহের ঠিকাধারী প্রতিষ্ঠান এন.এইচ এন্টারপ্রাইজ ৬ লক্ষ টাকা বরাদ্দে পাকা টয়লেট নির্মাণের কাজ নেন। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম রফিক ও স্কুলের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম দুলাল তাদের মনগড়া মতে স্কুল মাঠের মধ্যে ওই ঠিকাধারী প্রতিষ্ঠানকে পাকা টয়লেট নির্মাণের কাজের অনুমতিদেন। টয়লেট নির্মাণের কাজ শুরু করলে স্থানীয় ইউ.পি চেয়ারম্যান শিহাব আমিন খান ইউ.পি সদস্য আসাদ সহ এলাকাবাসী উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাটি জানালে তাৎক্ষনি নির্বাহী কর্মকর্তা শিক্ষা অফিসারকে পাঠিয়ে কাজ বন্ধ করে দেন এবং মাঠ অপসারণ করে সীমানা শেষ করে কাজ করার নির্দেশ দিয়ে আসেন।

ঠিকাধারী প্রতিষ্ঠান এন.এইচ এন্টারপ্রাইজের প্রকৌশলী জুয়েল জানান, আমাদেরকে যে জায়গায় কাজ করার অনুমতি দিয়েছিল সে জায়গায় কাজ শুরু করেছি। তবে এখন কাজ বন্ধ করে দেওয়ার পর স্কুলের সভাপতির কাছে অনুরোধ করছি আমরা যে জায়গায় কাজ করব তা দেখিয়ে দেওয়ার জন্য দুই দিন যাবৎ আমার লেভার বসে আছে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ৭নং ওয়ার্ড, যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম রফিক জানান, আমরা ইঞ্জিনিয়ারকে সীমানা শেষ করে কাজ করার কথা বলে ছিলাম। কিন্তু মাটি ভরাট করার কারণে সীমানা শেষ করে কাজ করা সম্ভব হয়নি।

স্থানীয় ইউ.পি চেয়ারম্যান শিহাব আমিন খান জানান, স্কুল মাঠের মধ্যে পাকা টয়লেট করায় কোমলমতি শিক্ষার্থীদের খেলাধুলার সমস্য দেখা দিয়েছে। আমি সহ এলাকাবাসী স্কুলে উপস্থিত হয়ে সীমানা শেষ করে পাকা টয়লেট নির্মাণ করতে বলি তার পরেও বাঁধা উপেক্ষা করে মাঠের মধ্যে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল জানান, স্কুল মাঠের মধ্যে নির্মাণ কাজ হচ্ছে খবর পেয়ে তাৎক্ষনিক শিক্ষা অফিসারকে পাঠিয়েছি মাঠ অপসারণ করে পাকা টয়লেট নির্মাণ কাজ করার জন্য।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই