তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গফরগাঁওয়ে জেসমিন সাবিনার মানবেতর জীবন

গফরগাঁওয়ে শেকলে হাত পা বেঁধে চালানো হত নির্যাতন,ইনজেকশন পুশ করে পাগল বানানোর চেষ্টা,জেসমিন সাবিনার মানবেতর জীবন
[ভালুকা ডট কম : ১৫ মার্চ]
ভাই দয়া করে আমাদের দুই বোনের নির্যাতনের কাহিনীটা একটু শুনেন।তালা বদ্ধ করে শেকলে হাত পা বেঁধে চালানো হয়েছে আমাদের নির্যাতন।ইনজেকশন পুশ করে দুই বোনকে পাগল বানানোর চেষ্টা করা হয়েছে।বের করে দেওয়া বাড়ি থেকে।খেয়ে না খেয়ে এখন অনেক কষ্টে আছি।নেই কোন পড়নের জামা কাপড়।নেই মাথা গোজার ঠাই।ঝড় বৃষ্টি মাথায় নিয়ে রাত দিন কাটছে গাছের তলায়।আমাদের দুই বোনের দুঃখ গাঁথা জীবনের কথাগুলো দয়া করে পত্রিকায় লিখবেন।দেশবাসীকে জানিয়ে দেন।আমাগোর মত আর কোন মানুষের বাবা,ভাইয়েরা যেন এমন পাষাণ না হয়।কান্না জড়িত কন্ঠে এসব কথা গুলো বলছিলেন,বিত্তশালী পরিবারের সুশিক্ষিত দুই বোন জান্নাতুন ইয়াসমিন জেসমিন(৩৯)ও তার ছোট বোন সাবিনা ইয়াসমিন(৩৬)।

ছয় ভাই ও তিন বোনের মধ্যে জেসমিন সবার বড় এবং সাবিনা তৃতীয়।বাড়ি তাদের ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার পাগলা থানাধীন পাইথল ইউনিয়নের পাইথল গ্রামে।বাবা নাম আব্দুল লতিফ সরকার(সিরাজ চেয়ারম্যানের বাড়ি)।পারিবারিক বঞ্চনার শিকার হয়ে জেসমিন ও সাবিনা গৃহহারা।সম্পত্তি থেকে বঞ্চিত করতে জেসমিন ও সাবিনার ওপর শারীরিক ও অমানুষিক নির্যাতন চালিয়ে বাড়ি থেকে করে দিয়েছেন তাদের ওরসজাত বাবা আব্দুল লতিফ সরকার ও সেনা সদস্য ভাই মাকসুদুল ইসলাম সোহাগ।অমানুবিক পারিবারিক নির্যাতনে শিকার হয়ে ২০০৬ সাল থেকে ঘরবাড়ি ছাড়া জেসমিন ও সাবিনার দিন কাটছে অনাহারে।বর্তমানে তাদের একমাত্র আশ্রয় স্থল গফরগাঁও উপজেলার মুখী মাজার সংলগ্ন খোলা আকাশের নিচে।বাবা আব্দুল লতিফ সরকার ও সেনা সদস্য ভাই মাকসুদুল ইসলাম সোহাগের কাছে নিজেদের অধিকার আদায়ের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও আইন প্রয়োহকারী সংস্থার দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন সহোদর দুই বোন জেসমিন ও সাবিনা।

জানাযায়. জান্নাতুন ইয়াসমিন জেসমিন ১৯৯৫ সালে গয়েশপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০০ সালে কাওরাইদ-গয়েশপুর কলেজ থেকে এইচএসসি পাশ করেছে।ছোট বোন সাবিনা পাইথল দাখিল মাদ্রাসা পর্যন্ত লেখা পড়া করেছে।বাবা আব্দুল লতিফ সরকারের জমিজমা নিয়ে আদালতে একাধিক মামলা ছিল।ঔ সময় বাবা আব্দুল লতিফ সরকারের অর্থনৈতিক অবস্থা তেমন ভাল ছিল না।বাবা সাথে সংসারের হাল ধরতে কৃষি কাজ থেকে শুরু করে আদালত পর্যন্ত ছুটাছুটি করতে হয়েছে।রাত দিন পরিশ্রম করে পরিবাবের অন্যান্য ভাই বোনদের প্রতিষ্ঠিত করেছে।

জান্নাতুন ইয়াসমিন জেসমিন জানান,আমরা দুই বোন এখন পথের ভিখারী।আমাদের দুই বোনকে তারা শুধু ব্যবহার করেছে(মা,বাবা,ভাই)।পাগল বলে শেকল দিয়ে হাত পা বেঁধে রাখে মানসিক ও শারীরিক নির্যাতন করেছে বাবা ও ভাই।নির্যাতন চালিয়ে পাগলের ইনজেশন পুশ করে ২০০৬ সালে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে।আমাদের অপরাধ বাবা ভাইদের খুব ভালোবাসতাম।শ্রদ্ধা করতাম।বিশ্বাস করতাম।পরিবারের লোকজনের কাছে আমাদের একটাই দাবি।আমাদের হারানো জীবন ফিরে পেতে চাই।

সাবিনা জানান,বাবা ভাইদের বঞ্চনার শিকার হয়ে এখন আমি রোগ সুখে কাতর।বাবা ভাই ও বোন হুসনা মিলে আমাদের জীবনটা ধ্বংস করে দিয়েছে।আমরা আমাদের হরানো জীবন ফিরে পেতে চাই।আব্দুল লতিফ সরকারের মুঠেফেনো যোগাযোগ করা হলে তিনি জানান,ওরা পাগল,ওরা দুই বোন খারাপ।ওরা আমার এখানে থাকতে চায়না।তাই ওরা ইচ্ছা করে বাড়ি থেকে চলে গেছে।

পাইথল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান জানান,আব্দুল লতিফ সরকার একজন মামলা বাজ।প্রতিপক্ষকে খায়েল করতে নিজের মেয়েদের ব্যবহার করেছে।তাঁর মত কোন সন্তানের বাবা যেন এমন না হয়।সম্পাত্তি থেকে বঞ্চিত করতে নিজের ওরসজাত মেয়ে জেসমিন ও সাবিনাকে নিযাতন করে বাড়ি থেকে বের দিয়েছে।

এব্যাপারের গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রায়হানুল ইসলাম জানান,অভিযোগের ভিত্তিতে বিভিন্ন  সময়ে পুলিশ কর্মকর্তারা বিষয়টি তদন্ত করেছে। জেসমিস ও সাবিনার পরিবারকে ডেকে ঘটনাটি সমাধাণের চেষ্টা করা হয়েছে।কিন্তু তাদের পরিবারের লোকজনের অসহযোগিতার কারণে তা সম্ভব হচ্ছে না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই