তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সান্তাহারে মহান বিজয় দিবস উদযাপন

সান্তাহারে মহান বিজয় দিবস উদযাপন
[ভালুকা ডট কম : ১৬ ডিসেম্বর]
প্রায় দুই যুগের পাকিস্তানি শাসনের অবসান ঘটিয়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামের যে নতুন রাষ্ট্রের আত্মপ্রকাশ ঘটে, তার ৪৬ বছর পূর্তি উদযাপন করছে বাঙালি। স্বাধীনতার জন্য প্রাণ দেওয়া বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শুরু হয় সান্তাহারে বিজয় দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা।

শীতের তীব্রতা উপেক্ষা করে দিনটির প্রথম প্রহরে মানুষ ছুটে আসে সান্তাহার স্বাধীনতা চত্বরে । কারও হাতে ব্যানার, কারও হাতে প্ল্যাকার্ড, কেউ নিয়েছেন পুষ্পস্তবক, কারও বুকের কাছে ধরে রাখা একটিমাত্র গোলাপ, আবার কেউ কেউ হাতে নিয়েছেন স্বাধীন বাংলার লাল-সবুজ পতাকা। সবাই মিলেছে এক বিজয় উল্লাসে। সান্তাহার পৌর শহর সহ বিভিন্ন এলাকা থেকে আসা মানুষের মাঝে ছিল বিজয়ের আনন্দ আর শহীদদের প্রতি ভালোবাসা।

সান্তাহার পৌর ক্রিড়া সংস্থার আযোজনে ও সান্তাহার পৌরসভার পৃষ্টপোষকতায়  দিবসটি পালন করতে  শুরুতে ২১ বার তোপধ্বনি দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠান শুরু হয়। তারপর সকাল সাড়ে ৭টায় সান্তাহার স্বাধীনতা স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। সান্তাহার আধুনিক স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতিয় পতাকা উত্তোলন করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ কছিম উদ্দিন আহম্মেদ। পরে শিশু কিশোরদের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন দেখানো হয়। পাশাপাশি স্পন্দন ব্লাড ডোনার ক্লাবের উদ্যোগে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়। খেলাধূলা শেষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী আনুষ্ঠান আনুষ্ঠিত হয়েছে।  #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই