তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভারতে পাচার হওয়া ৩ কিশোরকে বেনাপোলে হস্তান্তর

অবৈধ পথে ভারতে পাচার হওয়া ৩ কিশোরকে বেনাপোলে হস্তান্তর
[ভালুকা ডট কম : ১৩ ডিসেম্বর]
অবৈধপথে ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশী কিশোরকে তিন বছর পর ফেরত পাঠিয়েছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যরা।মঙ্গলবার রাতে স্বদেশ প্রত্যাবর্তন প্রক্রিয়ায় তাদেরকে ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যদের কাছে হস্তান্তর করে।

কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে বিজিবি বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কাছে তাদের হস্তান্তর করেছে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।ফেরত আসা কিশোররা হলো- সাতক্ষীরার ব্রজোপাটুলিয়া গ্রামের রসিদ গাজির ছেলে রায়হান (১৭), গোপালগঞ্জের কোটালিপাড়া গ্রামের সুনিল গাইনের ছেলে সবুজ গাইন (১৭) ও একই জেলার টুপিরিয়া গ্রামের গোবিন্দ শীলের ছেলে আনন্দ শীল (১৫)।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির যশোর অফিসের কাউন্সিলর নাহার জানান, ভালো কাজের প্রলোভনে দালালের খপ্পরে পড়ে সীমান্ত পথে তারা ভারতের দিল্লিতে যায়। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদেরকে আটক করে জেলে পাঠায়। সেখান থেকে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগে স্বদেশ প্রত্যাবর্তনে দেশে ফিরে আসে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই